রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে এপিবিএন-১০ এর অভিযান ১ বছরে মাত্র ৭৯ মাদক ব্যবসায়ী আটক

বরিশালে এপিবিএন-১০ এর অভিযান ১ বছরে মাত্র ৭৯ মাদক ব্যবসায়ী আটক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল তথা দক্ষিণাঞ্চলে আইনশৃঙ্খলা ও মাদকের ভয়াবহতা রোধে কাজ করছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ১০ এর অপস্ এন্ড ইন্টিলিজেন্স উইং। র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি তারাও অপরাধ মোবাইল কোর্ট, মাদক ও ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করছেন। গত এক বছরে অর্থাৎ ২০১৮ সালের ১ জানুয়ারি হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদকদ্রব্যসহ ৭৯ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে অপস্ এন্ড ইন্টিলিজেন্স উইং। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত মাত্র ৬৮টি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এপিবিএন-১০ এর অপস্ এন্ড ইন্টিলিজেন্স উইং এর পুলিশ পরিদর্শক মো. জিয়াউর রহমান জানান, গত এক বছরে তারা ১২৮৩ পিস ইয়াবা, ৬ বোতল ফেন্সিডিল ও প্রায় সাড়ে ৫ কেজি গাঁজা উদ্ধার করেছেন।

এর মধ্যে জানুয়ারি মাসে ৭টি মামলায় ৮ জন আটক, ৯০ পিস ইয়াবা, ১ কেজি ১৫০ গ্রাম গাঁজা ও ৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ফেব্রুয়ারিতে ৭টি মামলায় ৯ জন মাদক ব্যবসায়ী আটক হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ২৩১ পিস ইয়াবা ও ৮৯০ গ্রাম গাঁজা। মার্চ মাসে ৬টি মামলায় ৮ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ও ১৫৮ পিস ইয়াবা এবং ১৭৫ গ্রাম গাঁজা উদ্ধার হয়। এছাড়া এপ্রিল মাসে ৬টি মামলায় ৭ জন গ্রেফতার, ১২০ পিস ইয়াবা ও ২৪৭ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। মে মাসে ৬টি মামলায় ৬ জন গ্রেফতার, ৫৭ পিস ইয়াবা ও ৩১৫ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। জুন মাসে ৫টি মামলায় ৫ জন গ্রেফতার, ৫৮ পিস ইয়াবা ও ৫৬০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। জুলাই মাসে ৫টি মামলা ৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ২৬ পিস ইয়াবা ও ৪২ গ্রাম গাঁজা উদ্ধার হয়।

আগস্ট মাসে ৫টি মামলা ৭ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ৬৭ পিস ইয়াবা ও ৩০ গ্রাম গাঁজা উদ্ধার হয়। সেপ্টেম্বর মাসে ৬টি মামলায় ৭ জন গ্রেফতারের পাশাপাশি ১৮০ পিস ইয়বা ও ৪৮ গ্রাম গাঁজা উদ্ধার হয়। অক্টোবর মাসে ৫টি মামলা, ৫ জন গ্রেফতার, ১৪০ পিস ইয়াবা ও ১ কেজি ৫৩৫ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। এছাড়াও নভেম্বর মাসে ৬ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের ঘটনায় ৫টি মামলা, ১২৬ পিস ইয়াবা ও ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। সর্বশেষ ডিসেম্বর মাসে ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে এপিবিএন-১০। এসময় তাদের কাছ থেকে ৩০ পিস ইয়াবা ট্যাবলেট ও ২৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এই ঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে ৫টি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net